পথ চলা
- সুমাইয়া নূর ৩০-০৪-২০২৪

ভাবতে হয় অনেক ভাবনা,
করতে হয় অনেক চিন্তা,
এসব কিছুই যেন আমি করতে চাই না,
তবুও করতে হয় আমায়।

চলতে আমি পারি না,
চলতে আমি চাই না,
তবুও চলতে হয়য় আমায়।

জানি না কেন?কেন করতে হয় আমায়?
কিসের অধিকার?কে দিয়েছে তোমায়?

না। বলতে পারি না আমি।
মুখ বুজে সয়ে যাই সবকিছু।
শেষ হয় না আমার পথ চলা।

কিন্তু হায়! পথিমধ্যে যেন আমি হোঁচট খাই!
আমি যেন চলতে চলতে হাঁপিয়ে যাই!
তবুও শেষ হয় না আমার এই পথ চলা।

আর কতদিন?আর কতদিন এই অন্যায় সইব?
আমারও তো অধিকার আছে! কি নেই গো?

“তোমরা এখন থামো! দোহাই তোমাদের!
আমি আর পথ চলতে পারছি না!
আর আমি চিন্তা করতে পারছি না!”
-কাতর কন্ঠে বলি।

“তোমরা থামো!তোমরা থামাও!
আমি আর পথ চলব না!
আমি আর চিন্তা করব না!”
-বজ্র কন্ঠে বলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।